Friday, October 19, 2012

সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন সমগ্র [পর্ব-০৩] :: ফোরাম পোস্টিং-০৩

সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন সমগ্র [পর্ব-০৩] :: ফোরাম পোস্টিং-০৩


আসসালামালাইকুম। সবাই আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন। আপনাদের দোয়াই আমি ও ভালো আছি। এক সপ্তাহ পর পর লেখার কথা ছিল। কিন্তু কলেজ ছুটির জন্য বাসাই বেড়াতে গেছিলাম। আর এই জন্য লেখা হই নি। কলেজ আবার খুলছে এখন আবার নিয়মিত লিখব। যাই হোক ফোরাম পোস্টিং পর্বটা এই পর্বেই শেষ করতে চাইছিলাম। কিন্তু অনেকে একটা প্রশ্ন করছে। সেই জন্য সামনের পর্বে ফোরাম পোস্টিং শেষ হবে।
সবাই যে প্রশ্ন করছে যে ভাই ফোরাম এ গিয়ে আমরা অন্য একটি টপিকস সম্পর্কে জানব তখন কি করবো ?
আসলে এই টা খুবই সহজ। কিন্তু আপানারা এই টা একটুও নাড়ানাড়ি করেন নি। তাই পারছেন না। আমার পোস্ট টা যেহেতু সম্পূর্ণ নতুন দের নিয়ে লেখা। তাই তাদের সমস্ত খুঁটিনাটি বিষয়ে আমি আলোচনা করবো। আসল কথাই আসি। আমি নিচে স্ক্রীনশট দিয়ে স্টেপ বাই স্টেপ দেখাচ্ছি।
আমারা প্রথম যে কোন একটা ফোরামে যাই। আমরা যে ফোরাম টা নিয়ে কাজ করছিলাম সেই ফোরামে যাই। http://www.adsenseforums.net/ইউজার নেম এবং পাসওয়ার্ড দিই। অ্যাকাউন্ট ওপেন হওয়ার পর নিচের পেজটা আসবেঃ

এখানে অনেক গুলা টপিকস দেখা যাচ্ছে। আপনি মনে করেন অ্যাডসেন্স আরনিং সম্পর্কে জানবেন। তাহলে Adsense Keywords & Earningsনামক এই লিঙ্কে ক্লিক করুন। নিচের পেজে মার্ক করে দেখানো হইছে।

এখন এখান থেকে নিউ টপিকস এ ক্লিক করুন । ধরুন টপিকস এ টাইটেল দিলাম "Adsense Earning" . এরপর এর সম্পর্কে কিছু লিখেন। নিচের ছবির মত দেখাবে।

এখন দেখুন আপনার পোস্ট টি শো করছে । এবং অন্যরা আপনার পোষ্টটি পড়ে সল্যুশন দিচ্ছে।

এভাবে আপনি যে টপিকস জানতে চাবেন । সেই টপিকস এ ক্লিক করুন এবং আপনার প্রবলেম শেয়ার করুন। আপনি যদি কোন টপিকস এর সম্পর্কে ভালো জানেন। টা হলে উত্তর দিন। আপনি যত উত্তর দেবেন তত আপনার সাইট টা প্রচার হবে। এভাবে করতে থাকেন দেখেন আপনার সাইট এ যেমন ট্রাফিক আসছে ঠিক তেমন গুগলে আপনার সাইট ও উঠতে থাকছে।
SEO(Search Engine Optimization)  এর একটা গুরুত্বপূর্ণ সাবজেক্ট হচ্ছে ফোরাম পোস্টিং। আমার মনে হই ফোরাম পোস্টিং নিয়ে আর কারোর কোন প্রবলেম থাকার কথা না। যদি থাকে তা হলে কমেন্ট করে জানাবেন। অথবা আমাদের ফেসবুক গ্রুপে এসে আপনার প্রবলেম শেয়ার করতে পারেন। গ্রুপে আসার পূর্বে অবশ্যই গ্রুপের নীতিমালাটা পড়ে নিবেন। কারন আমাদের গ্রুপে খুব কড়াকড়ি ভাবে নিয়ম মেনে চলা হই। নীতিমালা ভঙ্গ করলে নিয়ম অনুযায়ী ব্যান করা হয়।
গ্রুপ এর ঠিকানাঃআউটসোর্সিং অফ বাংলাদেশ
***আউটসোর্সিং এর সব মারাত্মক খবর জানতে এই পেজটা লাইক মারেন।***
  আউটসোর্সিং নিউজ অ্যান্ড সল্যুশন
সবাইকে ধন্যবাদ জানিয়ে আজকের মত শেষ করছি। আল্লাহ হাফেজ।

No comments:

Post a Comment