Friday, October 19, 2012

সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন সমগ্র [পর্ব-০৪] :: ফোরাম পোস্টিং-০৪

সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন সমগ্র [পর্ব-০৪] :: ফোরাম পোস্টিং-০৪


আসসালামালাইকুম। সবাই আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন। আপনাদের দোয়াই আমি ও ভালো আছি। তবে বেশি একটা ভাল না,আমার মাথাই সমস্যা হইছে। দোয়া করবেন আমার জন্য যেন আপনাদের মাঝে আবার যেন সুস্থ ভাবে ফিরে আসতে পারি।
যাই হোক ১২ দিন পর আবার আজকে একটা নতুন টিউন লিখছি। আজকে আলোচনার তেমন কিছু নাই। তবে অনেকেই মাইক্রোওয়াকারস্ এর ফোরাম পোস্টিং জবের বিষয়টা লিখতে বলছেন। আমি লিখবো তবে মাইক্রোওয়াকারস্ এর সার্ভার এর সমস্যা হচ্ছে। লিঙ্ক সাবমিট করলে সাবমিট হচ্ছে না। এই জন্য লিখতে পারলাম না। তবে সমস্যার সমাধান হলে লিখবো। আর ফোরাম পোস্টিং এর একটি মারাত্মক টিউন আছে যেইটা এখন বললে কেহ করতে পারবে না (যারা নতুন তাদেরকে বলছি)। এর জন্য আগে লিঙ্কবিল্ডিং ভালো ভাবে জানতে হবে। তো আগে লিঙ্কবিল্ডিং সম্পর্কে আলোচনা করবো তারপর ফোরাম পোস্টিং এর সেই মারাত্মক পর্বটা লিখবো।
ওহ! একটা গুরুত্বপূর্ণ কথা ভুলে গেছি। ৩-৪ জন আমাকে বলছিল ভাই ফোরাম গুলো পাব কিভাবে?
ভাল একটা প্রশ্ন করেছে। নতুনদের জন্য আসলে এই প্রশ্ন টা খুবই দরকার । উত্তরটা খুবই সহজ। গুগল মামা থাকতে আমাদের তো কোনরকমের সমস্যা থাকার কথা না। আপনার মনে যে ধরনের ফোরামে যেতে মনে চাবে সেই ধরনের ফোরামের নাম গুগল মামার বক্সে লিখে সার্চ দিলে হবে। মনে করেন আপনার এখন মনে চাচ্ছে স্টুডেন্ট ফোরামে যেতে । গুগলে যায়ে স্টুডেন্ট ফোরাম লিখে সার্চ দিলেই হবে। হাজার হাজার সাইট চলে আসবে। এই ভাবে বিভিন্ন ফোরামে যেতে হবে।
যাই হোক কথা দেওয়া ছিল আজ পাওয়ার ফুল কিছু ফোরামের লিস্ট দিব। নিচের লিঙ্কে ঢুকে অনেক গুলা ডুফলো পাওয়ার ফুল ফোরাম দেওয়া আছে। এখান থেকে নিতে পারবেন।
http://www.techknowl.com/dofollow-forums-allowing-signature-link.html
সামনের পর্বে গুগলে কিভাবে কি -ওয়ার্ড দিয়ে সার্চ দিতে হই সেইটা শিখাব। এবং সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন এর কিছু পরিচিতি দেখাব। যাই হোক আজ আর নই সামনের পর্বে আবার দেখা হচ্ছে।
ফোরাম পোস্টিং সম্পর্কে আলোচনা কেমন লাগল জানাতে কিন্তু ভুলেন না। যদি কোন প্রকার সমস্যাই পড়েন তাহলে আমদের ফেসবুক গ্রুপে এসে বলবেন।গ্রুপে আসার পূর্বে অবশ্যই গ্রুপের নীতিমালাটা পড়ে নিবেন। কারন আমাদের গ্রুপে খুব কড়াকড়ি ভাবে নিয়ম মেনে চলা হই। নীতিমালা ভঙ্গ করলে নিয়ম অনুযায়ী ব্যান করা হয়।
গ্রুপ এর ঠিকানাঃআউটসোর্সিং অফ বাংলাদেশ
***আউটসোর্সিং এর সব মারাত্মক খবর জানতে এই পেজটা লাইক মারেন।***
  আউটসোর্সিং নিউজ অ্যান্ড সল্যুশন
সবাইকে ধন্যবাদ জানিয়ে আজকের মত শেষ করছি। আল্লাহ হাফেজ।

No comments:

Post a Comment